শুরুর ধাক্কা সামলে মিঠুন-মিরাজের প্রতিরোধ..

নেপিয়ারে প্রথম ওয়ানডের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। টপ অর্ডারের ব্যর্থতার দিনে হাল ধরেছেন দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও মেহেদি হাসান মিরাজ।

আরো খবর…
ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ৯ ফেব্রুয়ারি

আপাতত প্রথম ওয়ানডেতে বাংলাদেশের একমাত্র সুখস্মৃতি টস জয়। নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু অধিনায়কের এই সিদ্ধান্তকে কার্যকর প্রমাণ করতে পারেননি টপ অর্ডারের কোনো ব্যাটসম্যান।

প্রথম থেকেই দুই কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরির তোপের মুখে পড়ে বাংলাদেশ। বাংলাদেশের টপ-মিডল অর্ডারের চার উইকেট ভাগাভাগি করে নিয়েছেন এই দুজন। দলীয় মাত্র ৫ রানের মাথায় বোল্টের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন টপ অর্ডারের সবচেয়ে বড় ব্যাটিং ভরসা তামিম ইকবাল। তারপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো বাংলাদেশ ১০০ রান তুলতে না তুলতেই হারিয়ে বসে ৬ উইকেট। ব্যক্তিগত ১ রানে হেনরির বলে বোল্ড হয়ে ড্রেসিংরুমে ফেরেন আরেক ওপেনার লিটন দাস, দলের রান তখন ১৯। বোল্টের দ্বিতীয় শিকার দলের আরেক ব্যাটিং স্তম্ভ—মুশফিকুর রহিম। দলীয় ৪২ রানের মাথায় মাত্র ৫ রান করে চলে যান তিনি। শুরুর ধাক্কা খানিক সামলানোর চেষ্টা করেছিলেন সৌম্য সরকার। ২২ বলে ৩০ রানের ছোটখাটো একটা ঝোড়ো ইনিংস খেলে ৪২ রানের মধ্যে তিনিও চলে যান, হেনরির বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে। মিডল অর্ডারে সাকিবের অভাব যথেষ্ট ভোগাচ্ছে বাংলাদেশকে। এরপর শুরু হয় মোহাম্মদ মিঠুনের লড়াই। কখনো যে লড়াইয়ে তাঁকে সঙ্গ দিয়ে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, বা কখনো সাব্বির রহমান, বা কখনো মেহেদি হাসান মিরাজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ বলে ৩ চারের সাহায্যে ২৪ রান করেছেন মিঠুন, অপর প্রান্তে মিরাজ অপরাজিত আছেন ১২ রানে। সাব্বির ও মাহমুদউল্লাহ উইকেটে খানিক থিতু হতে না হতেই গতি তারকা লকি ফার্গুসন ও স্পিনার মিচেল স্যান্টনারের বলে আউট হয়েছেন।

বর্তমানে বাংলাদেশের স্কোর ২৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৬ রান।

5 (100%) 8 votes