ইন্টারনেটের মাধ্যমে ৫টি কার্যকরী বিজনেস আইডিয়া।

আজ আপনাদের সাখে ৫টি কার্যকরী বিজনেস সম্পর্কে আলোচনা করবো । যেটাতে আপনি স্বাবলম্বী হতে পারেন । তবে এটা কোনো সর্টকার্ট টেকনিক নয় এটি অবশ্যই লং টার্ম বা দীর্ঘ সময় মাফিক । আপনি এই বিজনেস গুলোর সাথে কঠোর পরিশ্রম ও সফল হওয়ার দৃঢ় আশাবাদী হন তবেই আপনি সফল হতে পারবেন । তাই চলুন বিজনেস সম্পর্কে আলোচনা করা যাক । আশা করি পুরো ব্লগটি মনোযোগ দিয়ে পড়াবেন আশা করি আপনার উপকারে আসবে ।

১। গ্রোসারী অনলাইন শপ :

এই ধরনের দোকান আমাদের আশে পাশে অনেক দেখতে পাই । যেমন আপনার বাড়ির পাশে জেনারেল স্টোর অথবা মুদি দোকান দেখতে পান । অথবা আপনি বড় বড় যায়গায় বিশাল মুদি শপ দেখতে পান যেখানে মানুষের নিত্য প্রয়োজনীয় সব ধরনের জিনিস পাওয়া যায় । আপনিও এধরনের বিজনেস শুরু করতে পারেন তবে আপনারটি হবে ইন্টারনেটের মাধ্যমে । আপনি একটি ই- কমার্স

সাইট খুলবেন এবং আপনিও আপনার এলাকার মানুষদের এডড্রেস নিয়ে সেখানে আপনার পন্য গুলো দিয়ে আসবেন । তবে সেক্ষেত্রে আপনি সেই পন্য গুলো কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রদান করবেন ।

২। ফার্মেসী শপ :

প্রায় প্রতিটি পরিবারেই মেডিসিনের প্রয়োজন পরে এবং তারা বিভিন্ন ফার্মেসী থেকে ঔষধ সংগ্রহ করে থাকে । এবং সেই ঔষধ বিক্রেতাই তার কাস্টোমারদেরকে বিভিন্ন ধরনের ঔষধ সরবোরাহ করে থাকে ।

তাই আপনি ও একটি অনলা্ইন ফার্মেসী শপ তৈরী করুন এবং তারমাধ্যমে আপনার কাষ্টমারদেরকেও সেই সকল ঔষধ অফার করুন ।

৩। নার্সারী শপ : 

এই বিজনেসটি হলো অনেকে ছাদে কিংবা আলাদা বাগান করেন এবং সেখানে বিভিন্ন ফল কিংবা ফুল এর নার্সারী করে থাকেন । আর সেই নার্সারীর চারা গুলো বিভিন্ন দোকান থেকে সংগ্রহ করে থাকেন । আপনি ও এরকম  একটি অনলাইন নার্সারী শপ খুলে সেখানে আপনি আপনার সেই সকল নার্সারী প্রিয় কাষটমারদেরকে অফার করতে পারেন ।

৪। কনসাল্টিং সার্ভিস বা পরামর্শ সেবা : 

আপনি অনলাইনে একটি কনসাল্টিং সার্ভিস বা পরামর্শ সেবার বিজনেস চালু করতে পারেন । এটি মুলত একটি পরামর্শ সেবার বিজনেজ বলে পরিগণিত হবে। অর্থাৎ আপনি যে বিষয়ে সবচেয়ে বেশি ধারনা রাখেন সেই বিষয়টি সম্পর্কে অন্যকে পরামর্শ দিয়ে তাকে তার কাজটি সহজ করে নিতে পারেন ।

যেমন :আপনি যদি চিকিৎসক হন তবে আপনি বিভিন্ন বিষয়ে চিকিৎসা সেবা দিয়ে সাহায্য করতে পারেন ।   এবং এর মাধ্যমে আপনি ব্যবসা করতে পারবেন ।

৫। ডিজিটাল কন্টেন্ট :

আপনি যদি ইউটিউভ এ ভালো  বিডিও পাবলিষ্ড করতে পারেন অথবা ভালো কন্টেন্ট তৈরী করতে পারেন তাহলে একটি ওয়েবসাইট ক্রিয়েট করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন ।

5 (100%) 7 votes