উন্নত নকশা আর কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন স্মার্টফোন বাজারে….

নতুন স্মার্টফোন

উন্নত নকশা আর কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন স্মার্টফোন বাজারে

দেশের বাজারে হ্যালিও সিরিজের নতুন স্মার্টফোন ছেড়েছে এডিসন গ্রুপ। হ্যালিও এস৬০ নামের এই স্মার্টফোনে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও ফুল ভিউ নচ ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। এ ছাড়া নতুন এ স্মার্টফোন আরও বেশ কিছু উল্লেখযোগ্য ফিচার রয়েছে। স্মার্টফোনটি পর্যালোচনার দেখা যায়, এটি নকশার দিক থেকে আগের সংস্করণের চেয়ে উন্নত।

আরো খবর…
কিভাবে আমাজন এফিলিয়েট মার্কেটিং এর Keyword Research করবেন ?

 

হ্যালিও এস৬০ ফোনটির সামনে নচ, কিছুটা বেজেল রয়েছে। অ্যালুমিনিয়াম কাঠামো আর পেছনে কাচ ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহৃত ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও উন্নত হয়েছে। এর সিমস্লট হাইব্রিড। এতে দুই সিম ব্যবহার করা যাবে।

৬.২ ইঞ্চি আইপিএস ডিসপ্লের ফোনটিতে কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে। হ্যালিও এস৬০ ফোনটিতে ৪ জিবি ডিডিআর ফোর র‍্যাম এবং ৬৪ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর চিপসেট হিসেবে আছে মিডিয়াটেক হেলিও পি৬০। এতে হার্ডওয়্যারভিত্তিক থ্রিডি ফেস আনলক সুবিধাও আছে।

ফোনটিতে বিশেষ ফিচার হিসেবে ব্যবহৃত হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চিপসেট। এর ফলে ফোনটির ব্যাটারি লাইফ বেশি হবে। ফোনটির গ্রাফিকস পারফরম্যান্স ভালো। অ্যান্ড্রয়েড ওরিও (৮.১) অপারেটিং সিস্টেমের ফোনটিতে নিজস্ব প্যাশন ইউআই ব্যবহৃত হয়েছে।

ফোনটির পেছনে ১৬ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সিং সেন্সর ব্যবহৃত হয়েছে। ফোনটির সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে ৩.৫ মিলিমিটার ইয়ারফোন জ্যাক স্লট নেই। এর ব্যাটারি তিন হাজার মিলিঅ্যাম্পিয়ারের।

টাইপ সি চার্জিং পোর্ট ছাড়াও হ্যালিও এস৬০-এর বক্সের ভেতরেই রয়েছে ওয়্যারলেস চার্জার। ফোনটির দাম ২৫ হাজার ৯৯০ টাকা।

5 (100%) 1 vote