আলোর নিউজ https://www.alornews.com/2022/07/blog-post.html

গুগল নিউজ কি? ওয়েব সাইটে নিউজ কিভাবে যুক্ত করতে হয় বাংলাদেশে?

  বর্তমানে অনলাইন জগতে সবচেয়ে জয়েন্ট কোম্পানির নাম হচ্ছে গুগল। আর সারা দুনিয়াতে রাজত্ব করে এই কোম্পানি যার অনেক গুলো/ধরনের প্রডাক্ট রয়েছে । তার মধ্যে একটি জনপ্রিয় প্রোডাক্ট এর নাম গুগল  নিউজ।


আমরা সবাই প্রতিনিয়ত বিভিন্ন ধরনের খবর/নিউজ পড়ে থাকি। আর সেই নিউজ পড়ার অন্যতম  মাধ্যম হল গুগল নিউজ। তাহলে চলুন জেনে নেয়া যাক গুগল নিউজ কি? ওয়েব সাইটে গুগল নিউজ  কিভাবে যুক্ত করতে হয় বাংলাদেশে? 



আরো পড়ুনঃ হোয়াটস অ্যাপে এন্ড্রয়েড থেকে আইফোনে ডাটা নেয়ার উপায়।



সূচিপত্রঃ গুগল নিউজ কি? ওয়েব সাইটে  নিউজ কিভাবে যুক্ত করতে হয় বাংলাদেশে?  

গুগল নিউজ কি? (What is Google News)

গুগল নিউজ একটি নিউজ প্লাটফর্ম। আমরা অধিকাশ্য সময় বিভিন্ন তথ্য সর্ম্পকে জানার জন্য গুগল এ সার্চ করে থাকি। যেখানে বিভিন্ন ভাষায় লক্ষ লক্ষ সংবাদ প্রকাশিত হয়। এখানে হাজার হাজার নিউজ/খবর বিভিন্ন পাবলিকেশনসের থেকে নিয়ে প্রতি মূহর্ত্ব হালনাগাদ করে একটি নিদির্ষ্ট অ্যালগরিদম অনুসারে সাজানো থাকে। গুগল নিউজ হল প্রশংসাসূচক সংবাদ পরিষেবা যা সার্চ ইঞ্জিন দ্বারা সরবরাহ করা হয় এবং পরিচালিত করা হয়। 

গুগল নিউজ এর কাজ কি?

উপরে আমরা গুগল নিউজ কি সে সম্পর্কে জানতে পেরেছি। সেই ধারাবাহিকতায় এবার আমরা জানবো গুগোল নিউজ এর কাজ সম্পর্কে অর্থাৎ এমন কি কি কাজ আছে যেগুলোতে গুগল নিউজ ব্যবহার করা হয়ে থাকে।


যেহেতু আমরা বর্তমান প্রযুক্তির যুগে বসবাস করছি। সেহেতু আমরা এখন ট্রেন্ডিং বিষয়টা কি বুঝতে পেরেছি। সহজ কথায় যখন কোন টপিক নিয়ে সর্বত্র আলোচিত হয়, তখন উক্ত বিষয়কে বলা JHFHKJGহয় ট্রেডিং টপিক।


আর এ  বিষয়টিকে ব্যাপক হারে ব্যবহার হচ্ছে ফেসবুক, ইউটিউব, এবং টিকটকের মতো অ্যাপস গুলোতে। বর্তমান সময়ে আমরা কমবেশি সবাই ফেসবুক ব্যবহার করে থাকি।

আপনি ফেসবুকে একটা বিষয় লক্ষ্য করবেন যে হঠাৎ কোন টপিক নিয়ে ফেসবুকে তোলপাড় শুরু হয়ে যায়। ইউজারদের টাইমলাইন থেকে শুরু করে ফেসবুক গ্রুপে পোস্ট পাবলিশ করা হয়ে থাকে।

যাকে আমরা ভাইরাল বলে থাকি। ভাইরাল হওয়ার কারণে উক্ত বিষয়টি প্রচুর পরিমাণে ভিউ হয়ে থাকে।

 কিন্তু সব প্লাটফর্মে ভাইরাল হওয়ার সম্ভাবনা থাকলেও মূলত ওয়েবসাইট দিয়ে কাজ করে তাদের পাবলিশ করা আর্টিকেলগুলো গুগোল কোন চান্স ছিল না।  যার ফলে আমরা যারা ওয়েবসাইট নিয়ে কাজ করি তারা নিজেকে কখনোই ভাইরাল করতে পারতাম না। 

বরং ভাইরাল টপিক নিয়ে আমাদের আর্টিকেল লিখে তারপর সেখান থেকে আমাদের ভিজিটর নিয়ে আসতে হতো। এ ভাইরাল হওয়ার সুযোগ সুবিধাটি যেন  ওয়েবসাইট পাবলিশাররা  ভোগ করতে পারে। 

সে উদ্দেশ্যে মূলত গুগোল নিউজ কাজ করে থাকে। এর পাশাপাশি মানুষ যখন কোন তথ্য সম্পর্কে জানার জন্য গুগল এ সার্চ করে তখন যেন ওই ব্যক্তি খুব কম সময়ের মধ্যে সঠিক তথ্য পায়।

সেই উদ্দেশ্যেই মূলত গুগল নিউজ কাজ করে থাকে

আরো পড়ুনঃ হোয়াটস অ্যাপে এন্ড্রয়েড থেকে আইফোনে ডাটা নেয়ার উপায়।


গুগল নিউজ বাংলাদেশ?

বাংলাদেশের প্রতিটা নিউজ চ্যানেল আজ গুগল নিউজ ব্যবহার করছে। গুগোল নিউজ বাংলাদেশ ও পৃথিবীর অন্য সকল দেশের মধ্যে ছড়িয়ে পড়েছে।  তার কারণ হচ্ছে আমাদের গুগলে ভিজিটরের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে, তাই এখন যতদিন যাবে গুগল নিউজ বাংলাদেশ ও পৃথিবীর সকল দেশে ইউজারের সংখ্যা বাড়বে। প্রতিটি মানুষ আজ গুগলে গিয়ে তার প্রয়োজনীয় নিউজ খুঁজে বের করে থাকে। আর সেই খুজার উপর নির্ভর করে গুগলে টপ নিউজ গুলো প্রদর্শন করাই সেই ব্যক্তির সামনে। আশাকরি গুগোল নিউজ কি এবং গুগোল নিউজ বাংলাদেশ বিষয়টি বুঝতে পেরেছেন।


গুগল নিউজ কেন ব্যবহার করবেন?

গুগল নিউজ কেন আমরা ব্যবহার করবো তা বিস্তারিত আলোচনা করবো। যদি  আপনি একজন ব্লগার হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনার এক বা একাধিক ওয়েবসাইট আছে বা থাকবে।

আর যদি আপনার ওয়েবসাইটে Google News  ব্যবহার করেন, তাহলে আপনি কি কি সুবিধা পাবেন তা শুনুন...............

যদি আপনি আপনার ওয়েবসাইটে গুগল নিউজ ব্যবহার করেন। তাহলে আপনি অনেক ধরনের সুবিধা ভোগ করতে পারবেন। যেমনঃ

Increase Website visitor

আপনি যদি আপনার ওয়েবসাইটে গুগলের এই ফিচারটি ব্যবহার করেন, তাহলে আপনি আপনার ওয়েবসাইটে খুব দ্রুততার সহিত হিউজ পরিমান ভিজিটর নিয়ে আসতে পারবেন।

আর আপনি নিশ্চয় জানেন ব্লগিং সেক্টরে ওয়েবসাইটের জন্য ভিজিটর  কতটা গুরুত্বপূর্ন ভুমকিা পালন করে।

সবচেয়ে ভালো খবর হল, য েআপনার ওয়েবসাইটে যদি কোন একটি কন্টেন্ট  Google News এ ভাইরাল হয়ে যায়। তাহলে শুধুমাত্র একদিনেই কয়েক লক্ষ ভিজিটর পেয়ে যাবেন।

Increase Your Website Earning

আমরা যারা ব্লগিং সেক্টরে কাজ করি কমবেশী সবাই ইনকামের জন্যই কাজ করি। ব্লগিং করে যদি আমরা ইনকাম করতে না পারি তাহলে আমাদের জন্য এর থেকে বেশী কষ্টের কিছু হতে পারেনা। কিন্তুৃ গুগল নিউজ ব্যবহার করে বিপুল পরিমােনে ইনকাম করতে পারবেন।

ব্লগ থেকে বিভিন্ন উপায়ে আয় করা সম্ভব যেমনঃ Google Adsense, এফিলিয়েট থেকে আয় এছাড়াও থার্টপার্টি নেটওর্য়াক থেকেও আয় করতে পারবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া