আলোর নিউজ https://www.alornews.com/2022/04/blog-post_42.html

বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা দেখে নিন

 আপনি কি জানতে চান বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা সম্পর্কে? তাহলে আমাদের আজকের পোষ্ট অর্থাৎ বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা আপনার জন্য। বর্তমানে প্রায় আমাদের সকলের একটি বিকাশ অ্যাকাউন্ট রয়েছে। তাই আমাদের সকলেরই জানা উচিত বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা সম্পর্কে। বিকাশ ভবিষ্যৎ ও সম্ভাবনা জানা থাকলে ভবিষ্যতে আমরাও লাভবান হতে পারি। 




আপনাদের সুবিধার্থে আমরা আজকে আলোচনা করব বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা নিয়ে। পোস্টটি পড়ার পর আপনি জানতে পারবেন বিকাশের ভবিষ্যৎ কেমন হবে? তারা নতুন নতুন কি কি সেবা নিয়ে আসছে। আর কি কি নিয়ে আসার সম্ভাবনা আছে। তাহলে চলুন জেনে নেয়া যাক বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা।

পোস্ট সূচিপত্র: বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা। 

বিকাশ ভবিষ্যৎ: বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা।

বিকাশ তার  গ্রাহকদের সন্তুষ্টজনক সেবা প্রদান করে আসছে প্রথম থেকেই। এজন্যই বিকাশের অল্পদিনে এত জনপ্রিয়তা লাভ করা সম্ভব হয়েছে। বিকাশ প্রতিনিয়তই তার সেবাসমূহকে আরও উন্নত করার চেষ্টা করে যাচ্ছে। বিকাশ ভবিষ্যতে টাকা লেনদেনের প্রতিটি ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম। যেমন: লোন গ্রহণ, সরকারের যে কোন ভাতা প্রদান, কর, টেক্স প্রধান, রেমিটেন্স গ্রহণ ইত্যাদি। বিকাশের মাধ্যমে সিটি ব্যাংক থেকে লোন গ্রহণ করার সুযোগ করে দিতে পারে। বিকাশ ভবিষ্যতে বাংলাদেশের ই-ব্যাংকিং খাতে সর্বোচ্চ স্থান দখল করবে। এছাড়া ব্লকচেইন ট্রানসেকশন এ বিকাশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

বিকাশ সম্ভাবনা: বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা। 

বর্তমানে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং মাধ্যম হলো বিকাশ। এটি তার সেবার জন্যই গ্রাহকদের কাছে এত জনপ্রিয়তা লাভ করেছে। তারা রীতিমতো তাদের সেবাগুলোকে আরও উন্নত করার চেষ্টা করে। বর্তমানে তাদের যতগুলো সেবা রয়েছে তারমধ্যে উন্নয়নমূলক কিছু সেবার রয়েছে। যেগুলো উন্নত করার সম্ভাবনা রয়েছে। আজকে আমি বিকাশের সম্ভাব্য সেবাগুলো নিয়ে আলোচনা করব। 

ডাচ বাংলা ব্যাংক তাদের মোবাইল ব্যাংকিং একাউন্টের মাধ্যমে বিভিন্ন ব্যাংকের কার্ড থেকে সরাসরি পেমেন্ট বা ক্যাশ ইন করার সুবিধা দিচ্ছে। তাদের মত বিকাশ ও ই ওয়ালেট সুবিধা দিতে পারে। বর্তমানে ভিসা এবং মাস্টার কার্ড সংযুক্ত করেছে। ভবিষ্যতে আরও ব্যাংকের কার্ড সংযুক্ত করতে পারে। যেগুলোর মাধ্যমে সরাসরি কার্ড থেকে বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার করা বা বিকাশ এর মাধ্যমে সরাসরি কার্ড থেকে পেমেন্ট করার সুবিধা দিতে পারে। 

ইতিমধ্যে দেখা যাচ্ছে, বিকাশের মাধ্যমে প্রতারণার হার বেড়ে যাচ্ছে। তাই বিকাশ মাল্টি ডিভাইসে লগ ইন করার সুবিধা দিচ্ছে না। আপনি নিজে চাইলেও আপনার পাসওয়ার্ডের মাধ্যমে অন্য কোন ডিভাইসের মাধ্যমে আপনার একাউন্টে ঢুকতে পারবেন না। তাছাড়া বিকাশ মোবাইল অপারেটর এবং আইন সংস্থার সাথে মিলে একটি সেল গঠন করবে। যাতে করে কেউ প্রতারণার শিকার হলে তাড়াতাড়ি বিকাশ অ্যাপের মাধ্যমে এলার্ট পাঠাতে পারে। এবং প্রতারণাকারী কে গ্রেপ্তার করা যেতে পারে। 

মাঝেমধ্যেই আমরা ভুল নাম্বারে টাকা পাঠিয়ে দেই। তাই বিকাশ একটি রিফান্ড সেবা চালু করবে। যাতে ভুল নাম্বারে টাকা পাঠালে নির্দিষ্ট সময়ের মধ্যে সেই টাকা আবার ফেরত পাওয়া যাবে। 

বিকাশের মাধ্যমে কেনাকাটার পেমেন্ট করার জন্য NFC সেবা চালু করতে পারে। যাতে করে মোবাইলটা মেশিনের ওপর রাখার সাথে সাথে পেমেন্ট হয়ে যাবে।

গ্রামীণ ব্যাংকের মতো মাইক্রো লোন সেবা চালু করতে পারে বিকাশ। যাতে করে ক্ষুদ্র ব্যবসায়ীরা লোনের মাধ্যমে ব্যবসা করতে পারে। এক্ষেত্রে বিকাশ অ্যাপ এর মাধ্যমে প্রয়োজনীয় সকল কাগজপত্র জমা করতে পারবে। লোন গ্রহণের জন্য উপযুক্ত হলে বিকাশের মাধ্যমে লোনের টাকা চলে আসবে। 

শেষ কথা: বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা। 

আমাদের আজকের পোস্ট বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা পড়ে নিশ্চয়ই আপনি উপকৃত হয়েছেন। আজকের পোষ্ট পড়ার পর নিশ্চয়ই আপনি জানতে পেরেছেন বিকাশের ভবিষ্যৎ পরিকল্পনা বা ভবিষ্যতে বিকাশ কি কি আপডেট নিয়ে আসতে পারে। বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা জানা থাকলে আপনি বুঝতে পারবেন বিকাশ থেকে আপনি ভবিষ্যতে কি কি ধরনের সুবিধা পেতে পারে। বিকাশ বাংলাদেশ মোবাইল ব্যাংকিং প্লাটফর্মে আলোড়ন সৃষ্টি করেছে। আমাদের আজকের পোস্ট সম্বন্ধে যদি আপনার কোন প্রশ্ন বা মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। আজকের পোস্ট বিকাশ - ভবিষ্যৎ ও সম্ভাবনা আপনার বন্ধু এবং আত্মীয়-স্বজনের মাঝে শেয়ার করে সকলকে জানার সুযোগ করে দিবেন। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া