আলোর নিউজ https://www.alornews.com/2022/04/blog-post_33.html

জিপি থেকে এয়ারটেল ব্যালান্স ট্রান্সফার

 আপনি কি জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করতে চাচ্ছেন? কিন্তু সঠিক কোন তথ্য খুঁজে পাচ্ছেন না। আমাদের অনেক সময় প্রয়োজনে মোবাইলের ব্যালেন্স ট্রান্সফার করতে হয়। কিন্তু প্রয়োজনীয় তথ্য না জানার কারণে আমরা ব্যালেন্স ট্রান্সফার করতে ব্যর্থ হই। 




তাই আপনাদের সুবিধার্থে, আজকে আমরা আলোচনা করব, কিভাবে জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করবেন? জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করতে কি যোগ্যতা অর্জন করতে হবে? জিপি ব্যালেন্স ট্রান্সফার সিস্টেমে কিভাবে রেজিস্ট্রেশন করবেন? জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার এর ক্ষেত্রে চার্জ এবং লিমিট। এবং আপনার ব্যালেন্স ট্রান্সফার পিন কিভাবে পরিবর্তন করবেন? তাহলে তাড়াতাড়ি পড়ে নিন আমাদের আজকের পোস্ট জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার। 

পোস্ট সূচিপত্র: জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার

জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার এর যোগ্যতা:

জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করতে প্রথমে আপনার যে জিনিসটি প্রয়োজন হবে। সেটি হল জিপি ব্যালেন্স ট্রান্সফার সিস্টেমে রেজিস্ট্রেশন করতে হবে। এবং আপনার সিমটি ছয় মাসে বা অধিক সময় ধরে গ্রামীন নেটওয়ার্কে ব্যবহার করতে হবে। অথবা একবারে 300 টাকা রিচার্জ বা ইন্টারনেট ব্যবহার করতে হবে। তবেই আপনার সিম ব্যালান্স ট্রান্সফার করার জন্য যোগ্যতা অর্জন করবে। নতুবা আপনি ব্যালেন্স ট্রান্সফার করার এই অফারটি উপভোগ করতে পারবেন না। সবচেয়ে লক্ষণীয় বিষয় হলো আপনাকে অবশ্যই প্রিপেইড গ্রাহক হতে হবে। কারণ এই অফারটি একমাত্র প্রিপেইড গ্রাহকদের জন্য প্রযোজ্য। কিন্তু অন্য যেকোন প্রিপেইড অথবা পোস্ট পেইড গ্রাহকদের টাকা পাঠানো যাবে। 

কিভাবে জিপি ব্যালেন্স ট্রান্সফার সিস্টেমে রেজিস্ট্রেশন করবেন?

আপনি যদি জিপি ব্যালেন্স ট্রান্সফার করার যোগ্যতা অর্জন করে থাকেন। তাহলে এখন আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। আপনি তিনটি পদ্ধতিতে রেজিস্ট্রেশন করতে পারবেন। জেনে নিন নিয়মগুলো:

প্রথম পদ্ধতি: প্লে স্টোর থেকে মাই জিপি অ্যাপ টি ডাউনলোড করে নিন। তারপর মাই জিপি অ্যাপ থেকে সহজেই জিপি ব্যালেন্স ট্রান্সফার সিস্টেমে রেজিস্ট্রেশন করতে পারবেন। 

দ্বিতীয় পদ্ধতি: এই পদ্ধতিতে আপনার মোবাইলে ডায়াল প্যাড ওপেন করে *১২১*১৫০০# এই কোডটি বসিয়ে নিন। তারপর 1 প্রেস করুন। এখন আপনার রেজিস্ট্রেশন সফল হয়ে গেছে। তারপর একটি এসএমএস এর মাধ্যমে আপনাকে ব্যালেন্স ট্রান্সফার পিন জানিয়ে দেওয়া হবে। এই তিনটি সংগ্রহ করে রাখবেন কেউ যাতে জানতে না পারে। 

তৃতীয় পদ্ধতি: এই পদ্ধতিতে রেজিস্ট্রেশন করতে আপনার ফোনের এসএমএস অপশনে গিয়ে REGI লিখে 1000 এ পাঠিয়ে দিন। তারপর আপনার রেজিস্ট্রেশন সফল হয়ে যাবে। সাথে সাথেই তারা এসএমএসের মাধ্যমে আপনাকে জানিয়ে দিবে ব্যালেন্স ট্রান্সফার পিন। অবশ্যই এই পিনটি সংগ্রহ করে রাখবেন। পরবর্তীতে ব্যালান্স ট্রান্সফার করতে এই পিনটির প্রয়োজন হবে।

জিপি ব্যালেন্স ট্রান্সফার চার্জ এবং লিমিট:

জিপি থেকে ব্যালেন্স ট্রান্সফার করতে হলে আপনাকে কয়েকটি নিয়ম মেনে চলতে হবে। ব্যালেন্স ট্রান্সফারের ক্ষেত্রে লিমিট এবং চার্জ সম্পর্কে অবশ্যই জানতে হবে। তাই আমরা আজকে আলোচনা করব জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করতে চার্জ এবং লিমিট।

চার্জ: আপনি যদি জিপি থেকে জিপি তে ব্যালেন্স ট্রান্সফার করেন তাহলে কোন চার্জ প্রযোজ্য নয়। কিন্তু যদি জিপি থেকে অন্য যেকোন অপারেটরে ব্যালেন্স ট্রান্সফার করেন তাহলে চার্জ প্রযোজ্য। এক্ষেত্রে যে টাকা পাঠাবেন তাকে আর কোন চার্জ দিতে হবে না। কিন্তু যে টাকা গ্রহণ করবেন তার অ্যাকাউন্ট থেকে 2 টাকা চার্জ নেওয়া হবে। 

লিমিট: ব্যালেন্স ট্রান্সফারের ক্ষেত্রে লিমিট প্রযোজ্য। আপনি ন্যূনতম 10 টাকা এবং সর্বোচ্চ 100 টাকা ট্রান্সফার করতে পারবেন। প্রতিমাসে দশবার ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। 

এই চার্জ এবং লিমিট অবশ্যই বিবেচনা করবেন ব্যালান্স ট্রান্সফার এর ক্ষেত্রে। 

জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার:

এখন দেখে নিন কিভাবে জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করবেন:  
প্রথম পদ্ধতিঃ ব্যালেন্স ট্রান্সফার করতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BTR স্পেস pin space mobile number space amount লিখে সেন্ড করুন 1000 এই নাম্বারে। 

উদাহরণ: 
BTR 12345 01348284394 50 পাঠান 1000




Note: এই পদ্ধতিতে 50 বা 100 টাকা সেন্ড করতে পারবে। ব্যালান্স এর থেকে কম বা বেশি হলে সেন্ড করা যাবে না। মেসেজ টাইপ করতে গিয়ে কোথাও ডাবল স্পেস বা দাড়ি কমা কিছু ব্যবহার করা যাবে না। 
দ্বিতীয় পদ্ধতিঃ আপনার ফোনের ডায়াল প্যাড এ গিয়ে *১২১*১৫০০#  টাইপ করুন। তারপর 2 প্রেস করুন। এরপর পরবর্তী ইনস্ট্রাকশন মেনে চলুন। তাছাড়া মাই জিপি অ্যাপ দিয়ে খুব সহজে ব্যালেন্স ট্রান্সফার করা যায়। 

পিন কোড পরিবর্তন:  জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার

অনেক সময় দেখা যায়, জিপি থেকে মেসেজের মাধ্যমে আমাদের যে পিন নম্বর দেওয়া হয়। সেটি অনেক কঠিন হয় এজন্য মনে রাখতে পারিনা। তাই আমাদের ব্যালেন্স ট্রান্সফার পিন কোড পরিবর্তন করতে হয়। তাই এখন আলোচনা করব কিভাবে পিন কোড পরিবর্তন করবেন? 

পিন কোড পরিবর্তন করতে আপনার ফোনের মেসেজ অপশনে গিয়ে লিখুন CPIN space old pin space new pin space new pin। তারপর 1000 নম্বরে পাঠাতে হবে। 
উদাহরণ: 
CPIN 12345 54366 54366



শেষ কথা: জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার

আশা করছি, আমাদের আজকের পোস্ট জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার পড়ে উপকৃত হয়েছেন। আজকের পোস্টটি পড়ার পর থেকে জিপি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার বা যেকোনো সিমে খুব সহজে এবং তাড়াতাড়ি ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।  ব্যালেন্স ট্রান্সফার করতে কি যোগ্যতা প্রয়োজন, কত চার্জ করবে ব্যালেন্স ট্রান্সফার করতে, সঠিক পদ্ধতিতে কিভাবে ব্যালেন্স ট্রান্সফার করতে হয় এ বিষয়গুলো ভালো করে বুঝতে পেরেছেন। যদি আপনাদের কোন প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া